কক্সবাজার, বুধবার, ১ মে ২০২৪

টেকনাফে দুটি আগ্নেয়াস্ত্র ও ৬১ রাউন্ড গুলিসহ তিন রোহিঙ্গা সন্ত্রাসী আটক

আব্দুস সালাম, টেকনাফ::

কক্সবাজারের টেকনাফের উনচিপ্রাং ২২নং ক্যাম্প এলাকায় অভিযান চালিয়ে দুটি আগ্নেয়াস্ত্র ও ৬১ রাউন্ড তাজা গুলিসহ তিন রোহিঙ্গা সন্ত্রাসীকে আটক করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

শুক্রবার বিকেলে উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের ওই এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন, একই ক্যাম্পের ব্লক-সি/০৪, ঘর-২১৫ এফসিএন-২৪৯৩৮৩ বাসিন্দা মৃত দিল মোহাম্মদের ছেলে মোঃ শফিক প্রকাশ হাফেজ শফিক(২৬), ব্লক-ডি/০৪, ঘর-৭৪৭ এফসিএন-২৩৭৬৪০ বাসিন্দা মোঃ কালা মিয়ার ছেলে আমান উল্লাহ(২৬) ও ব্লক-বি/০১, ঘর-৪৮, এফসিএন-২৪৪৪৫৭ বাসিন্দা-মৃত সৈয়দুল ইসলামের ছেলে জামাল আহাম্মদ(৫১)।

এ তথ্য নিশ্চিত করেছেন ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)অধিনায়ক এসপি মোহাম্মদ তারিকুল ইসলাম তারিক।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে হোয়াইক্যং উনচিপ্রাং ২২নং ক্যাম্পের সি-ব্লক এলাকায় অভিযান চালানো হয়। এ সময় এপিবিএন পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার সময় তিন রোহিঙ্গা সন্ত্রাসীকে আটক করতে সক্ষম হয়। ধৃতদের হেফাজতে থাকা একটি বিদেশি নাইন এমএম পিস্তল, একটি দেশীয় আগ্নেয়াস্ত্র এলজি ও ৬১ রাউন্ড তাজা গুলি উদ্ধার করা হয়।

তিনি আরো জানান, তারা সন্ত্রাসী ইসলাম গ্রুপের সক্রিয় সদস্য ও ক্যাম্প এলাকায় মাদক কারবারি, অপহরণ ও চাঁদাবাজিসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত রয়েছে।

উদ্ধারকৃত অস্ত্র ও গুলিসহ আটক রোহিঙ্গাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

পাঠকের মতামত: